যুক্তিযুক্ত বিশ্লেষণ
- সৈয়দ নুরুল্লাহেল বাকী ২৬-০৪-২০২৪

"রাখাল বালক ও নেকড়ে"গল্পে
কতোরকম ব্যাখ্যা হয়
ফুর্তি করতো মিথ্যায়
সত্যি বলায় বাঘের পেটে
অবশেষে যেতে হয়
শিশুশ্রম ঠিক নয়
পরিণতি যদি এমন‌ হয়
অযোগ্য লোক দ্বারা যখন
গোরু-ছাগল পালন হয়।

ভাগ্যগুণে উচ্চাসনে আসীন ব্যক্তি
শিরোধার্য তাদের উক্তি
তাদের করায়ত্ত সব প্রযুক্তি
দেখায় তারা অকাট্য যুক্তি
মিলবে মুক্তি থাকলে ভক্তি
কারণ তাদের হাতেই মূল নিক্তি।
---------------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।