সহজ অসহজ
- ওমায়ের আহমেদ শাওন - জীবন-যাপন ২৬-০৪-২০২৪

হাতের ওপর হাত রেখে
অপলপ চেয়ে থেকে
ভালোবাসার প্রকাশ করতে চাও !
এতোটাই কি সহজ ?
দেখলে আর ভালোবাসলে
তিক্ততা, বিষন্নতা ও শুন্যতা গ্রহনের
অন্তকরণ নিয়েই কেবল এসো-।
মান-অভিমান-খুঁনসুটি
রাগ-অনুরাগে কাছে থাকার মানসিকতা হবে তো ?
ভালোবাসা সহজ ভাবলেও সহজ নয়
চিরজীবন কাছে রাখাও অসহজ নয়।
দেখতে চাওয়া সহজ
দেখতে পাওয়া সহজ নয়
ছুটে আসলেই আবেগে
প্রেমের প্রমাণ হয় না।
কতটা বুঝতে পারলে- নির্ভরতা পেলে
ভালোবাসার সাধন হবে !
ততটাই কি বিশ্বাসযোগ্য ?
সহজ-অসহজের হিসেবে
ভালোবাসাকে আমরা আরও কঠিন করে ফেলি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।