মাকে আমার খুব পড়ে মনে
- মুহাম্মদ তানজিন সাফায়েত ওরফে মো. তানজিন সরকার ২৬-০৪-২০২৪

মাকে আমার খুব, পড়ে মনে,
হৃদয়ের গহিণে ক্ষণে ক্ষণে;
কত শত যাতনা বুকে চেপে
মা আমার সব, হাসি মুখে গেছে সয়ে,
শৈশব হতে বেদনারা দেইনি কভু রেহায়
স্মৃতিরা আজ পরাণের ভিতরে পোড়ায়।
মাকে আমার খুব,পড়ে মনে,
প্রতিটি ঘরের কোণে কোণে
মা আমার যেন হাটছে আনমনে,
ভোর রাতের অজুর আওয়াজ
কানে এখনো বাজে আজ,
নামাজের বিছানারা কাঁদে নির্জনে।
মাকে আমার খুব, পড়ে মনে,
দুঃখের দুঃখিনী এই জনমের জনমে।

০৬/০১/২০২২,

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।