খুউপ ভালোবাসি
- মিটু সর্দার ২৬-০৪-২০২৪

আমি যখন বিদেশ যাইবার লইছিলাম
তুমি চোখ থেকে জল ঝরিয়ে ছিলে
আমি হাত দিয়া মুইছা দিছিলাম
কি বেদনার্ত চোক্ষে মায়া দিয়া তাকাইছিলে।
রাইতে যখন একলা হুইত্তা থাকি
খুউপ মনে হয় খুউপ
কাউরে কাছে পাইনা দুইডা কথা কৈতাম
বুকটা ক্যামন জানি জ্বালাপোড়া করে।
এইডার নাম-ই বিদেশ
তোমারে ছাইড়া, মাইয়াডারে ছাইড়া পইড়া থাকি
রাইত গভীর হইলে মাইয়াডার মুখ যখন ভাইস্সা উঠে
পঙ্খীর মতো উড়াল মাইরা আইতে মন চাই।
আমি যখন বিদেশ যাইবার লইছিলাম
তুমি আমারে জড়াইয়া ধইরা কইছিলা
"আর কয়ডা দিন থাইক্কা যাওন যানা"?
শীতের পিডা-চিঁড়া কিচ্ছু খাওয়াতে পারিনি আফনেরে
আফনে তো হাঁসের গোশত ভালা ফান
দুইডা হাঁস রাইন্ধা দেই, বিদেশ বয়্যা যখন খাইবাইন তখন আমার কথা আফনের মনে হইবো।
আফনেরে আমি খুউপ ভালোবাসি খুউপ
চোক্ষের আড়ালে থাইক্কা থাইক্কা এই রুমালডা বানাইছি
আফনে তো কামে থাকলে আমার কথা এক্কেবারে ভুইল্ল্যা যান
কাম করার সময় বুকের জ্যাপ থাইক্কা বাইর কইরা ঘাম মুছবেন তহন আমার কথা মনে হইবো।
এই পুটলির ভিত্রে কয়ডা চিঁড়ার মোয়া দিছি
খাইবাইন আর আমার কথা মনে করবাইন।
আফনেরে ছাড়া থাকতে আমার খুউপ কষ্ট লাগে
বুকের মইদ্দে কি জানি চাইপ্পা ধরে
কইমাছ ভাজির মতো ছেঁৎ ছেঁৎ করে।

তারিখঃ ৩১/০১/২০২২
আল জুবাইল, সৌদি আরব

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।