জাহান্নামীরা কখনোই পাবে না সেই ঘ্রাণ
- মিটু সর্দার ২৬-০৪-২০২৪

প্রিয় রাসুল মেরাজে গিয়ে দেখিলেন
অসংখ্য নারী জাহান্নামে রহিলেন
জিব্রাইল আমিনকে জিজ্ঞাসা করিলেন
আমার উম্মতের এতো নারী জাহান্নামে কেন আসিলেন?

এদের কোন কাজে রাগান্বিত রব, জাহান্নামে পুরে দিলেন সব
জিব্রাইল আমিন বলিলেন "হে প্রিয় রাসূল
নারী তার স্বামীর প্রতি ছিলো অকৃতজ্ঞ
সর্বদা করিতেন স্বামীকে অভিসম্পাদ"
এই কারনেই এ-তো নারীর জাহান্নামে বাস।

প্রিয় রাসুলের বাণী, হাদিস বলে মানি
যে নারী ব্রত পাঁচ ওয়াক্ত সালাতে
সিয়াম সাধনায় মগ্ন স্রস্টার তুষ্টিতে
স্বামীর আনুগত্যতায় জীবন করবে পার
সেই নারী ভাগ্যবতী, পুণ্যবতী, সম্মানিত ধরাধামে
জান্নাতের সর্ব দরজা খোলে দিবে, প্রবেশদ্বার স্বইচ্ছায় খুঁজে নিবে।

মুসলিম শরীফে লিখা পাই,
আরও কতিপয় নারীর জাহান্নামে হবে ঠাঁই
কাপড় পরিধানেও উলঙ্গ যারা
পর পুরুষকে আকৃষ্ট করতে, আকৃষ্ট হতে
সাজ-সজ্জায় পাগল পারা।
চুলের খোঁপা বাঁধবে উটের কুঁজের মত
যা এদিক-ওদিক থাকবে এলানো হেলানো
পাঁচশো বছরের রাস্তা দূর থেকে মিলবে জান্নাতের যে ঘ্রাণ
এই জাহান্নামীরা কখনোই পাবে না সেই ঘ্রাণ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।