সৃষ্টিতে স্রস্টা খোঁজে না ভ্রষ্টা
- মিটু সর্দার ২৬-০৪-২০২৪

এক খোদা করেছেন সৃজন
ধর্মের নামে বজ্জাতি করা করেছেন বারণ।
প্রকৃত ধর্মের নাই খোজাখুজি
কতিপয় মোল্লা মৌলবি করেন কাঁদা ছোড়াছুড়ি।
এক খোদা, এক রাসূল মতভেদ হাজার
ধর্ম বিক্রি করে চলতে চায় হালে রাজার।
রমরমা ব্যবসা, পুঁজি ছাড়া রুজি
সারারাত পার করে দেয় বলে কেচ্ছা কাহিনি।
প্রচার প্রসার করতে কোরআন হাদিসের বাণী
ডায়েরি ঘাটাঘাটি, কথা কাটাকাটি তারিখ মেলা ভার।
একটা তারিখ-ই খালি আছে, তা-ও আবার....!
দেড় ঘন্টা করবো নসিহত, তাড়াবো সবার খাসিয়ত
সালামি লাগবে লাখ, অর্ধেক তার এডভান্স।
আসেন দামী গাড়ি করে ভাড়া, মঞ্চে বসে তাড়াহুড়া
বাকি টাকা পেয়ে, মাইক্রোফোন নেন চেয়ে।
লেবাসে আলেম, খাসিয়তে জালেম-নেইকো অভাব
গীবত আর পরনিন্দা করা যেন এদের স্বভাব।
ধর্মের নামে খুনাখুনি করবে আর কতোকাল
প্রভু কি খুশি হন পৃথিবী দ্যাখে লালে লাল।
ব্যাঙের মতো লাফালাফি, বানরের মতো উঠানামা
উচ্চারণে অস্পষ্ট, এ যেন জিকিরের নামে তামাশার রঙ্গমঞ্চ।
সৃষ্টিতে স্রস্টা, খোঁজে না ভ্রষ্টা, শরিয়তের ধারে না ধার,
হকিকত, তরিকত, মারেফাতে পদচারণা।
সফেদ সালো লাগিয়ে, জিকির করে লাফিয়ে
নিজেকে প্রচার করে সাধু,সন্ন্যাসী, ফকির বেশে
দরগাহে মিলে, পদেপদে মিলে হাজার সন্ন্যাসী
গলায় প্যাঁচানো রশ্মিতে ঝুলানো তাবিজ
সিদ্ধির কল্কিতে মেরে টান, ব'লে আমি হলাম বাজান।
ইসলামের লাম কেটে প্রচার করে ইস
লেজকাটা ইসলাম নিয়ে ছড়াচ্ছে বিষ
কোনটা ছেড়ে কোনটা ধরবে বুঝা বড় কঠিন
প্যাঁচ লাগানো মাওলানারা মুরগী খেয়ে করে প্রোটিন।
সত্য প্রচার কেউ করে না দাওয়াত ছুটার ভয়ে
সুদ ঘুষের কুফল ব'লে না মিম্বরে দাড়িয়ে
নিজেদের সুবিধায় নিয়েছে সাজিয়ে
করে যাচ্ছে রাজ ঢাকঢোল বাজিয়ে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।