জীবন্ত পৃথিবীর আত্মকথা
- বিচিত্র কুমার ২৬-০৪-২০২৪

নাট্যমঞ্চের মতোই এই জীবন্ত পৃথিবী
নতুন নতুন অভিনেতারা আসে যায়,
নতুনত্বের বিপ্লব ঘটায় নতুন যুগে নতুন সৃষ্টিতে
কিন্তু নাট্যমঞ্চ তো ঠিকি রয়ে যায়।

সেখানে নির্দিষ্ট সময়ের মধ্যে অভিনেতাদের
জন্ম মৃত্যু হয় পাপ পূর্ণের বিচার হয়,
ঠিক আমাদের জীবনের মতো
এই জীবন্ত পৃথিবী শুধু দাঁড়িয়ে রয়।

কখনো প্রকৃতি আলোতে আলোকিত হয়
আবার কখনো অন্ধকারাচ্ছন্ন,
নদীনালা মাটঘাট কখনো শুখিয়ে যায়
প্রলয় আসে আবার কখনো হয় শান্ত।

দৈনিক চাঁপাই দর্পণ ০৫ সেপ্টেম্বর ২০২১ ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।