তোমার হাসি
- মিটু সর্দার - স্মৃতির পাতা ২৭-০৪-২০২৪

মোনালিসার হাসিতে পুরো পৃথিবী পাগল লিখেছে অনেক প্রবন্ধ, উপন্যাস, কবিতা তৈরী করেছে ভাস্কর্য, সিনেমা, গেইমস ভবিষ্যত প্রজন্ম আর-ও কতো কি বানাবে। তোমার হাসিতে হাসনাহেনা, জুই, বেলী ফুল ফুটে সকালের সূর্যোদয় হয়, পাখি গান গায় রাখাল বাঁশি বাজায়, সাগরে ঢেউ প্রবাহিত হয় পুরো পৃথিবী তোমার পায়ে লুটোপুটি খায়। তোমার মুখের একটি হাসির জন্য আকাশ হতে চাঁদ খোলে কপালে টিপ পরিয়ে দিতে পারি বরফাচ্ছন্ন পাহাড় হামাগুড়িতে পাড়ি দিয়ে নয়ন জুড়ানো হাসি দেখতে যেতে পারি। তুমি যদি বলো তোমার এ হাসি মোর লাগি পুরো পৃথিবী তোমায় দলিল করে দিতে পারি জাহান্নামের অগ্নিতে বসেও তোমার এ হাসি অবলোকন করতে পারি হৃৎপিণ্ড খোলে গলার লকেট বানিয়ে দিতে পারি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।