একুশ
- মোঃ আবুল ফরহাদ ভূঁইয়া ২৬-০৪-২০২৪

শোন হে নবীন, হে নবাগত জনো কি একুশ কি?
যে একুশের প্রেরণায় আজ কবিতা লিখছি।
একুশ মানে কেবল নবীন একটি তারিখ নয়,
একুশ মানে রক্তের মাঝে বাংলার কথা কয়।
একুশ মানে মায়ের ভাষা, মায়ের শেখানো বুলি
এই একুশেই মায়ের বুকে করেছিলো তারা গুলি।
একুশ মানে শত মায়ের বুকে হাহাকার,
একুশ মানে মৃত্যু চাই যদি না পাই অধিকার।
একুশ মানে বিজয় নিশান উড়ানোর এই সময়
একুশ মানে জয় বাংলা, জয় বাংলার জয় ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।