বৈশাখী 
- বিচিত্র কুমার ২৬-০৪-২০২৪

ওর মুখ যেন উৎসবমুখরীত
কাজলরাঙা দুটি আঁখি,
রঙিন ফিতায় সেজেছে বৈশাখী 
ও যেন এক প্রাণবন্ত পাখি।

প্রজাপ্রতির মতো ডানা মেলে
ফুরফুর করে উড়ছিল ঊষার আকাশে,
কত না আনন্দ আর উল্লাসে
আগমনী বার্তা নিয়ে রঙিন বাতাসে।

আমি যেইনা চোখ খুলি -
সে অমনি পালিয়ে যায় দূর অজানায়,
ফুলের পাপড়িগুলো উড়ে যায় হাওয়ায়
রৌদ্রের রঙ থাকে শুধু চাওয়ায় পাওয়ায়।


দৈনিক চাঁপাইদর্পণ 10 এপ্রিল 2022
দৈনিক মুণ্সীগঞ্জের খবর 16 এপ্রিল 2022
দৈনিক সংগ্রাম 14 এপ্রিল 2022
দৈনিক রূপসীবাংলা 23 এপ্রিল 2022
দৈনিক তথ্য 24 এপ্রিল 2022
বাংলার কণ্ঠ( সিঙ্গাপুর ) মে 2022
চ‍্যানেল ৭৮৬ (নিউইয়ার্ক, যুক্তরাষ্ট্র) ঈদ সংখ্যা 2022

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।