এতো ঘুম কোথা হতে এলো
- মিটু সর্দার ২৬-০৪-২০২৪

আজ এই সন্ধ্যা রাতে এতো ঘুম কোথা হতে এলো
মেলে রাখতে পারছিনা দু-চোখের পাতা
কোন অশরীর শক্তি যেন চোখের পাতা টেনে দু'পাতার সংযোগ ঘটিয়ে দিচ্ছে।

এই ঘুম কি শেষ ঘুম, এই চোখ বুঁজা কি শেষ বুঁজা
এমন অস্বস্তি লাগছে ক্যানো?
ক্যানো মাথাটা চিনচিন করছে?
চোখের মণিটা এতো লাফাচ্ছে ক্যানো?

সবে সন্ধ্যা হলো মরুর বুকে
দূর থেকে ভেসে আসছে এশার আজানের মধুর ধ্বনি
এই সন্ধ্যা রাতে এতোটা ক্লান্ত আর কখনো মনে হইনি
এমন করে ঘুম আর কখনো আসেনি সন্ধ্যা রাতে।

০৭/০৫/২০২২ সৌদি আরব

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।