নির্মল সবুজ ঘাস
- মিটু সর্দার ২৬-০৪-২০২৪

আমি ফাত্রা লোক তাই ঘাটি না ল’য়ে মাত্রা
বিরহী মন যখন বিরহের জ্বালা কাতরা
কিছুকিছু শব্দ মস্তিষ্কের সাগরে সাঁতরা
মনের প্রশান্তিতে কিছু বাক্য শুধু উৎরা।

এলোমেলো শব্দগুলো বাক্যে করি রূপান্তর
তাল-লয়-মাত্রা খুঁজতে যাইনা তেপান্তর
কিছু শব্দ কলমের কালিতে ঝরালে শান্ত হই অন্তর
অবিরত ঝরালে বিরহের করাঘাত হ'য়ে আসে মন্থর।

ছন্দ মাত্রার কবি-রা যদি ব'লে ছাইপাঁশ
ব্যাথায় ব্যাথিত হ'য়ে আত্মহত্যা করবেনা হৃদয়ের আশ
প্রতিদিন উঁকি দিবে ধোপদস্ত নির্মল সবুজ ঘাস
পায়ে কুয়াশা মাখিয়ে হেঁটে যাবে কয়েকটি পাতিহাঁস।

০৮/০৬/২০২২ সৌদি আরব

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।