লেজ কাটা
- এস জামান হুসাইন - গোলাপ ফুল ২৭-০৪-২০২৪

লেজ কাটা
এস জামান হুসাইন

কোটি মনে জ্বলছে আগুন,
রক্ত জবা- পলাশ- ফাগুন,
জাগ্রত মুসলমান।
বিশ্বনবীর (স:) অপমানে
রইবে বসে মুসলমানে?
থাকতে হৃদে ঈমান?

নির্মুল হবে, হবে ধ্বংস,
হবে সন্তানহীন, নির্বংশ,
টুকরো হবে দেশ।
অপমান- ব‍্যঙ্গ করলে যার
ভালবাসার কমতি নেই তার
বিন্দুমাত্র, লেশ।

ব‍্যঙ্গ করে নবীর শানে
পার পাবে না দু- জাহানে,
বিছাও যদি কাঁটা।
লেখা আছে খাতায় খাতায়
ইতিহাসের পাতায় পাতায়
তোমরা সব লেজ কাটা।

জুন, ২০২২, লালমনিরহাট।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।