আলোআঁধারে সুখী
- মিটু সর্দার ২৭-০৪-২০২৪

চারিদিকে অন্ধকার, কোথাও একটু আলো নেই
শুধু ল্যামপোস্টের সোলার সিস্টেমিক লাইটগুলো মিটমিটিয়ে জ্বলছে
সারা শহরজুড়ে অন্ধকার, বিভৎস মৃত্যু উপত্যকার মতো মনে হচ্ছে।
শহরজুড়ে গ্যাস নেই, নিরাপদ পানি নেই, বিদ্যুৎ নেই
ইলেকট্রনিক পাখাগুলো আর ভনভনিয়ে ঘুরে না
ঘর ছেড়ে সবাই রাস্তায় নেমে এসেছে --
দেশজুড়ে হাহাকার,ক্যামন এক নীরবতা,দীর্ঘশ্বাস।
জীবিত করা হ'য়েছে মৃত হারিকেন গুলো ---
সলতে ঢুকিয়ে, কেরোসিন ঢেলে প্রাণ দেয়া হ'য়েছে
গাঁয়ের ঘরগুলোতে এখন হারিকেনের আলো মিটমিট করছে
এই তীব্র গরমে গাঁয়ের মানুষগুলো উঠোনে পাটি বিছিয়ে তালপাতার হাতপাখার বাতাসে শীতল হচ্ছে।
নামি-দামি এক মন্ত্রী তার ভাষনে বললেন ---
গ্যাস সংকটে বিদ্যুৎ বিভ্রান্তি, জনগণের ভোগান্তি
বাংলাদেশর এতো গ্যাস কোথায় গেলো?
রাতের অন্ধকারে কোথায় পাচার হলো?
টাকা-পয়সা পাচারের মতো কি গ্যাসও পাচার হচ্ছে?
চারিদিকে অন্ধকার --
আলোর প্রত্যাশায় আঠারো কোটি মানুষ
উন্নয়নের রথে উড়ছে স্বপ্নের ফানুস।
দিনে আকাশ ছড়ায় আলো, রাত্রি থাকে কালো
মিটমিটিয়ে জ্বলে কুপি -- আলোআঁধারে সুখী।

০৬/০৭/২০২২ সৌদি আরব

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।