সুখের অসুখ
- মাকসুদ মেহেদী ২৬-০৪-২০২৪

অসুখটা বড্ড ভোগাচ্ছে আমায়,
সময়ের ব্যবধানে,
কবিতার মগজ জুড়ে কেবল,
বিক্ষিপ্ত সৌন্দর্যের মায়া।
যে কলমে যৌবন বদলে যায়,
সাদা হতে কালো দাগে,
বর্ণ বর্ণ শব্দ খেলায়;
তুমি বিচ্ছেদ এঁকে দাও,
সিরিয়াস নয়তো বেখেয়ালি মায়ায়।
কেবল স্বচ্ছ জলে,
ভিন্ন ভিন্ন আগুন জ্বালানো প্রকারভেদে,
আমার মলাট জুড়েই,
চড়ুই,শালিক, ফিঙ্গের দেখা।
সময়ের বেহিসাবি কাগজে,
আলোর রেখায় অসুখ আর ঔষধে,
ঔপনিবেশিক শাসন ব্যবস্থা
আমায় খুব ভাবায়।
তুমি অসুখ নয়তো শাসক,
অপচয় নয়তো কবি;
বিভোর বিহ্বলতায়,
অপ্রকাশিত নানান ছবি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।