প্রবাসী -এক
- মিটু সর্দার ২৬-০৪-২০২৪

পরের দেশে খাইটা মুনি
পরিবারের লাইগা টাকা গুনি।
সোনার জীবন হইলো ভুনা
শেষ হইলো না মোর টাকা গুনা।
মাস খানি হয়না শেষ
টাকার লাগি চাপ আসে বেশ।
ক্যামন কইরা কামাই টাকা
ঘুরাইতে চাই ভাগ্যের চাকা
জানতে চায়নি স্বজন
মাস শেষে পেলেই হলো খরচাপাতি ভোজন।
টাকা ছাড়া নেয়নি খোঁজ আপনজন
ভয়ে ভয়ে থাকে কখন জানি হাত পাতে।
কে কাটে কার কান, টাকায় বাড়ে মান
সারা বছর খাইট্টা মুনি কিনতে পারিনি এক মণ ধান।
বেতন আসার আগেই, খরচ রাখে কষে
নিতে পারিনি টাকার ঘ্রাণ, পূর্বেই হ'য়ে যায় ব্যাংকে আদান-প্রদান।

২২/০৭/২০২২ সৌদি আরব

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।