এইতো আমাদের বিরহী কবি
- মিটু সর্দার ২৬-০৪-২০২৪

আগে শুনতাম ময়মুরুব্বিদের মুখে
যদি কারোর থাকে আচ্ছা দোস্ত
মিলে তাঁহার বড়-বড় গোস্তো।
আমারও ছিলো আচ্ছা দোস্ত
বাউণ্ডুলে ছিলাম ব'লে মিলেনি গোস্তো
তিনটি মাস কাটিয়ে এলাম পাইনি কোন দোস্ত।
ফোসকার দোকানগুলো ছিলো ভিন্ন মানুষে ভরপুর
আমাকে ভুলে হারিয়ে গিয়েছিলো মধুপুর।
আসছে ছুটিতে যদি আসি দেশে --
কে-রে তুই ঘুরঘুর করছিস পাগলের বেশে।
মুখভর্তি সফেদ দাড়ি, মাথায় ঝাকড়া চুল
কাঁধে ঝুলানো ব্যাগ --
সব বন্ধুরা হেঁসে বলবে ছ্যাঁকা খাওয়া কবি দ্যাখ।
তোদের কাঁদিয়ে চলে যাবো একদিন --
পদচিহ্নও খোঁজে পাবেনা খোঁজে পেতে আমায়।
ক্ষানিকটা ভালোবেসে হৃদয় ক্যানভাসে -
যদি এঁকে রাখো বাউণ্ডুলের ছবি --
হয়তো মাঝেমাঝে মনে হবে এইতো আমাদের বিরহী কবি।

২৯/০৭/২০২২ সৌদি আরব

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।