আলোর দিশারি
- আবু জাফর বিঃ ২৭-০৪-২০২৪

আলোর দিশারি পাবলিক লাইব্রেরি এসো সবে পড়ি,
আমাদের চৌগাছা অনেক আশা সুন্দর জীবন গড়ি।
পাবলিক লাইব্রেরীতে এখন আছে সুষ্ঠু পরিবেশ,
নির্বিঘ্নে সবাই পড়া-শুনায় করবো মনোনিবেশ।

নতুন সংস্কারে ঝলমল করে অনেক স্বপ্ন আঁকা,
আঙিনাখানা তার সবুজ চাদরে দূর্বাঘাসে ঢাকা।
লেখক পাঠক কবি সাহিত্যিক যত গুণীজনে;
কবিতা পাঠের আসর বসায় লাইব্রেরি প্রাঙ্গণে।

বিদ্বেষ টুটে আসবো ছুটে  দীপ্ত আলোর দিকে,
মনুষ্যত্ব বোধ জাগ্রত হোক গড়বো জীবনটাকে।
কত মনীষী জ্ঞান পিপাসী; তাঁদের পেলে ছোঁয়া,
কবিতার খাতায় ভরবে পাতা গুরুজনের দোয়া।

জ্ঞান অন্বেষণে সমুখপানে হাঁটবো দ্যুতির পথে,
দুর্গম সে পথ সুগম হবে  চড়লে সোনার রথে।
অসংখ্য বইয়ের সুবিশাল চৌগাছা গণগ্রন্থাগার,
আলোকিত মানুষ সৃষ্টি করার অন্যতম বাতিঘর।
-------------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।