তারায় তারায় চিন্ময় লাস্য
- খায়রুজ্জামান সাদেক ২৬-০৪-২০২৪

আজ সকাল ছিপি খুলে বেরিয়ে পড়ে অতিকায় এক বয়াম হতে। বলা না বলা কবেকার কথাগুলো যেন এই স্মৃতিময় বয়াম হয়ে উপচে যায়। কত পুলকগুচ্ছ চরণ হয়ে গুড়ো গুড়ো মেঘ হয়ে পড়ে, যেন সীমাহীন অসীমের নুয়ে থাকা শিশিরে শিশির স্ফুরণ। মোজার্টের আঁতুড়ঘর, শব্দগুলো কেঁপে ওঠে। সুরেলা আকাশ তবু একটা দিন মেঘমল্লার হয়, বাজে। কার আয়ুপথ রঞ্জিত ভিটেটুকু নড়ে ওঠে। অমল ধবল রেকাবির গিয়ে পড়ে অনন্তের এই বেলা। আয়তন ঠুকে পূর্বাভাষ, বিম্ব নেচে যায় সচল দ্রাঘিমা। মন নিয়ে উড়ে ঘুড়ি, শ্বেতদ্রোণ রেখে যায় তঞ্চক। তাই আগামী উষ্ণ স্পষ্ট ভিনগ্রহ থেকে। শনি রবি সূচকের ঘর ফাঁকি। তুমি আড়াল, অল্প দূর বিরহ গাঁথা। সেখানেও কি ধ্রুব ব্লাকহোল, হুল্লোড় হুল্লোড়। ওই দিক বালিয়াড়ি এই দিক নদী অথবা যতো আনন্দ তুফান হয় বিভূঁই টপকায়। সুনসান ঘরে ফেরে হাওয়া। তারপর আবার কাশফুল বলে কথা শুভ্র গগনে! তারায় তারায় চিন্ময় লাস্য হয়, ঝরে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।