আমি দলছুট এক ছেলে
- অবিরুদ্ধ মাহমুদ ২৬-০৪-২০২৪

আমি দলছুট এক ছেলে
তোমাদের সাথে গেলে, আমি এলেবেলে
সমাজের বোঝা আমি, গন্ধহীন ধুপ!
আধারে আড়ষ্ট চেতন আমি নিশ্চুপ,
তোমাদের সোনা লো আলোর ঝাড়বাতি
কত মেডেল-নোবেল কত আনে খ্যাতি
আমার প্রতিভা যে অবহেলায় মরে
আমি কালো মেঘ, থাকি পড়ে অন্ধকারে।

যদিও আমার দুঃখ-সুখ তোমাদেরই মতন
আমিও পারি জ্বালাতে আলো, পেলে একটু যতন
সোহাগে মমত্বে দেখো, আমিও কি কম?
নিবিড় সেবায় যত্নে আমিও সক্ষম
আমি দলছুট, তবু আমি ফেলনা তো নই!
আমিও করবো জয়, করবো জয় একদিন নিশ্চই।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।