পাত্তা দেইনা
- মিটু সর্দার ২৬-০৪-২০২৪

ইদানীং মাথা ব্যথাটা এক ভয়ংকর রূপ ধারণ করেছে
মনে হচ্ছে কয়েকজন রাজমিস্ত্রী মাথার ভিতরে বসে হাতুড়ি পিটিয়ে ইট কিংবা পাথর ভাঙছে --
যার তীব্র আঘাতে কপোলের চারপাশ প্রচন্ড ব্যথা করছে।
মাথার ভিতরে যখন বোমারু বিমান থেকে ছুঁড়া বোমা বিস্ফোরিত হয় ---
প্রিয়তমার মধুর কথাও তেঁতো মনেহয় ---
গুরুত্বপূর্ণ কথাও মনেহয় গুরুত্বহীন।
মাথা ব্যথাটা মনেহয় আমার জীবনের জন্য বারমুডার সেই ভয়ঙ্কর ট্রায়াঙ্গেল ---
যা আমাকে ন্যাটোর সেনাবাহিনীর মতো পাহারা দিয়ে মৃত্যু পর্যন্ত পৌঁছে দিবে --
ইচ্ছে করলেও মৃত্যুর ধূর্ত চোখ ফাঁকি দিয়ে --
পালিয়ে গিয়ে লুকিয়ে বাঁচা সম্ভব নই।
যখন রাশিয়া ক্ষেপণাস্ত্রগুলো নিক্ষেপ করে --
নীলাম্বরীকেও এক পেয়ালা বিষের মতো লাগে -
মনেহয় ঢাকা শহরের সমস্ত জ্যাম আমার মস্তিষ্কে-
জ্যামে আঁটকে থাকা গাড়িগুলো উচ্চস্বরে হর্ণ দিচ্ছে।
এতোকিছু হয় তারপরও পাত্তা দেইনা --
নিজস্ব ভঙ্গিতে, নিজস্ব গতিতে করি নিজস্ব কাম
কোন এক কবিতা যদি ফুটিয়ে তুলে অ-কবির নাম।

১৯/০৯/২০২২ইং, সৌদি আরব

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।