বড়াই
- এস জামান হুসাইন - কিশোর কলি ০২-০৫-২০২৪

শক্তি আছে গায়ে অনেক
রক্ত অনেক গরম,
ভয় পাওনা কোনো কিছুতে
পাওনা কোন শরম।

হুশ থাকে না বলার সময়
জ্ঞানের কথা মনে,
লোকালয়ে যায় না দেখা
দেখা মিলে বনে।

একটুখানি ডায়রিয়াতে
জীবন নুয়ে পরে,
হাসপাতালের বেডে শুয়ে
স্মৃতি কত ঝড়ে।

ধনী - গরীব, ছোট - বড়
বাহিরে শত ঢং,
মরণব্যাধি মুছে দিবে
জীবনের যত রং।

রক্ত- মাংসে গড়া দেহ
বড়াই করো কেন?
আকাশ - পাতাল সব ছুঁয়েছে!
ভাবটা এমন যেন!

নভেম্বর ২৯, ২০২২, লালমনিরহাট

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।