প্রতিবাদ থামিয়ে
- মিটু সর্দার ২৬-০৪-২০২৪

রাস্তার মানুষগুলো যেদিন ঘরে ফিরে যাবে
বস্ত্রহীনেরা নগ্নতা ঢাকতে বস্ত্র পাবে
ধর্ষিতা নারীর ধর্ষক যেদিন ফাঁসির রশিতে ঝুলবে
সেইদিন আমিও প্রতিবাদ থামিয়ে ঘরে ফিরে যাবো।

ক্ষুধার্ত মানুষগুলো যেদিন ক্ষুধা নিবারণে অন্ন পাবে
অধিকার আদায়ে সংগ্রামী মানুষগুলো ন্যায্য অধিকার পাবে
গৃহহারা এবং গৃহহীনেরা ঠাঁই পাবে মাথা গুঁজার --
সেইদিন আমিও প্রতিবাদ থামিয়ে গৃহে ফিরে যাবো।

কলম সৈনিকেরা যেদিন ফিরে পাবে সত্য লিখার অধিকার
যেদিন বন্ধ হবে মালিক-শ্রমিকের ব্যবধান
জ্ঞানহীন মূর্খের আধিপত্যের যেদিন হবে অবসান
সেইদিন আমিও প্রতিবাদ থামিয়ে নীড়ে ফিরে যাবো।

ছিন্নমূলেরা যেদিন মৌলিক অধিকার পাবে
বস্তিবাসীরা পাবে শিক্ষা, চিকিৎসা এবং বস্ত্র
বাস্তুহারা যেদিন পাবে বাসস্থান, মাথা গুঁজার ঠাঁই
সেইদিন আমিও প্রতিবাদ থামিয়ে ঘরে ফিরে যাবো।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।