চুরি যাওয়া রবিবার
- সালাহউদ্দিন রিফাত - ফেরা ২৭-০৪-২০২৪

বলতে পারাই কবিতা -
বলতে পারার চেয়ে সুন্দর আর কি আছে-
সহজ নয় যদিও।
যেমন সহজ নয় চক্রাকারে সপ্তাহের পাঁচ দিন অতিক্রম করা।
প্রতি রোববার থেকে গুনে গুনে পাঁচ দিন বেঁচে থাকা -
কেবল বৃহস্পতির বিকালের আশায়...
যেমন কেউ কেউ ষাট বছর বা তারও বেশি বেঁচে থাকে শেষের পাঁচ বছরের সুখের আশায়।
আসলেতো সুখগুলো পেছনে নয়-
আসলেতো সুখগুলো সামনেও নয় -
যে আশায় বেলা যায়, যে ভোগের স্বপ্নের অনুভবেও তৃপ্তিতে ভরে ওঠে মন-
সে সুখের উৎসেরা-এখানেই
সে সুখের মানুষেরা- আশেপাশেই
সে সুখের শিহরণ পেতে পারি- রবিবার থেকেই!
এতদিন ধরে চুরি যাওয়া আমার - রবিরার!
--------------------------------
রিফাত- ২২-০১-২০২৩

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।