শক্ত করেছি দল
- মিটু সর্দার ২৬-০৪-২০২৪

হে রাসুল তোমাকে নিয়ে কতো দলাদলি করেছি
পকেটে ভারী করে উদর পুর্তি করেছি তব শান মান বেঁচে।
চিনার মতো চিনতে পারিনি তোমায় ----
বাসার মতো বাসতে পারিনি ভালো ---
বুঝতে পারিনি একমাত্র তুমিই ত্রিভুবনের আলো।

করে ছল --
শক্ত করেছি দল ---
সত্য মিথ্যার পাকিয়ে খিচুড়ি --
খাইয়ে দিয়েছি মূর্খ, গেঁয়ো, জংলীদের'কে।

তোমার পূর্ণাঙ্গ ইসলামের কেটেছি লেজ --
সফেদ ধুতি মুড়িয়ে লাগিয়েছি প্যাঁচ ---
অন্যের জমিতে দিয়েছি ইচ্ছে মতো অবৈধ সেঁচ।

তোমাকে বাসিনি ব'লে ভালো,তুমিও যদি না বাসো
ফেঁসে যাবো পরপারে সাঁকো পারাপারে ---
লইয়ো-গো রাসুল আপন করে মোরে ---
নাহয় তপ্ত রোদে যাবো পুড়ে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।