গীতিকবিতা ৬৯
- আযাহা সুলতান - রৌজা ২৭-০৪-২০২৪

৬৯
আমি শুনেছি—যত জেনেছি
বুঝেছি অন্তরের অন্তরে—
মানতে পারি নে তুমি নেই।
আমি ঘুরেছি—যত দেখেছি
চিনেছি যেসব অচেনারে—
বলতে পারি তুমি জগজ্জুড়েই॥

পেয়েছি পেয়েছি তোমায়
আনন্দ ও সুখ-দুঃখ-কান্নায়
তুমি যদি থাক না জীবনে
জীবনটা এত রঙের কেমনেই॥

আমি ভেবেছি—পথে নেমেছি
নিয়েছি খবর নিয়মের—
তুমি ছাড়া গতি নেই নিয়তির।
আমি পড়েছি—সঙ্কটে গড়েছি
খুঁজেছি পথ সমাধানের—
তুমি আছ বলে কৃতিত্ব আমির॥

বলে বলুক চিন্তে ছাড়া
ভাবে-না-ভাবুক সু তারা
মন্দ যেন গ্রাসে না আমাকে
আমায় বাঁচাও তুমি দ্বন্দ্ব থেকেই॥
২২ শ্রাবণ, ১৪২৫—
মানামা, আমিরাত

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।