গীতিকবিতা ৭৪
- আযাহা সুলতান - রৌজা ২৬-০৪-২০২৪

৭৪
আমার মনে এ আফসোস
রয়ে গেল প্রিয়ে—
নাই বলতে নাই আমার
কোনো যোগ্যতাই গিয়ে।
না হতে পারলাম জ্ঞানীগুণী জন
না করতে পারলাম কর্ম শোভন
জন্ম নিতে পারিনি আমি
কোনো সৌন্দর্য নিয়ে—
আমার মনে এ আফসোস
রয়ে গেল প্রিয়ে॥

তোমার মনে এ প্রশ্ন
থাকতে পারে বন্ধু—
কী হলেম বা না হলেম
খেদ কেন শুধু?
মানুষ হয়েও কেউ কেউ রাড়
মানুষ হওয়াটা বিরাট ব্যাপার
হতে পারলাম কি মানুষ
আছি বড় সংশয়ে—
আমার মনে এ আফসোস
রয়ে গেল প্রিয়ে॥
২২ আশ্বিন, ১৪২৫—
মানামা, আমিরাত

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।