গীতিকবিতা ৭৮
- আযাহা সুলতান - রৌজা ২৬-০৪-২০২৪

৭৮
গেল রে গেল মনে হয়
দিন বেশি রইল না।
ফেল রে ফেল হে ভাই
দুর্ভাগ্যের বেচাকেনা॥

ভেঙেচুরে এলে তুফান
আমার যদি থাকে না স্থান
ভেবে দেখ তোমার অবস্থান
অক্ষুণ্ন রইবে কি না—
ফেল রে ফেল হে ভাই
দুর্ভাগ্যের বেচাকেনা॥

অর্থের লোভে আত্মহারা—
কে ভাবছ শুধু স্বার্থ!
‘অতি লোভে তাঁতি নষ্ট’
বুঝতে চাও কথাটার অর্থ॥

‘বুদ্ধি হলে নয়েতে হয়
নাবুদ্ধি নব্বইয়েও নয়’
‘পুরানে পুরোনো কথা কয়
আজকে ভাবা যায় না’—
গেল রে গেল মনে হয়
দিন বেশি রইল না॥
১১ কার্তিক, ১৪২৫—
মানামা, আমিরাত

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।