গীতিকবিতা ৮৩
- আযাহা সুলতান - রৌজা ২৬-০৪-২০২৪

৮৩
বিধি,
শোনাও না আর ঘাসের কান্না
বলতে চেয়েও অনেক কিছু পারি না
করতে চাই না আর শান্তির কলরব
সত্যকথা বলার মাঝে দুঃখ হে রব॥

বিধি,
দেখাও না আর বিধানের বিধান
ফেরেশতা যত-না তারচে বেশি শয়তান
আজকের জিন্দেগি কালকে গল্পগুজব—
সত্যকথা বলার মাঝে দুঃখ হে রব॥

বিধি,
ভাগ্যিস মানুষে দাওনি অদৃশ্যশক্তি
তুমি স্রষ্টা আছ বলে মানতো না যুক্তি
এইটুকু পেয়ে এতটু মানুষের গর্ব কত
আরেকটু পেলে তুমি জানো মানুষ কী হতো॥

বিধি,
কোথা আছে দেখাও নরাধমের ধাম
আমাকে জানতে হবে হীনাত্মার পরিণাম
তা হলে স্তব্ধ করে দাও আমার ভৈরব—
সত্যকথা বলার মাঝে দুঃখ হে রব॥
২৭ কার্তিক, ১৪২৫—
মানামা, আমিরাত

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।