বেকারত্ব // বেকারের মূল্য
- বিচিত্র কুমার ২৬-০৪-২০২৪

এই সমাজে কেউ দেয় না
বেকারের মূল্য,
সবাই ভাবে আমরা যেন
নিম্ন পশুর তুল্য।

হাতও নেই পাও নেই
আছে শুধু ব্যথা ,
কি করেছে ওই গাধাটা
ওই ছাগল মাথা।

লেখাপড়া শেষ করেছে
কয়েক বছর হলো,
নিত্যদিন গাঁজা কাটে
স্বপ্ন এলোমেলো।

বন্ধু-বান্ধব আত্মীয়-স্বজন
কেউ দেয় না মান,
আস্তে আস্তে যাচ্ছে কমে
নিজের আত্ম-সম্মান।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।