দুটি কবিতা
- বিচিত্র কুমার ২৬-০৪-২০২৪

০১)
ছ্যাঁকা
-বিচিত্র কুমার

তোমার মিথ্যে ভালোবাসাগুলো আমার জীবনে:
এতোবেশি প্রভাব বিস্তার করেছে যে-
ইদানীং সত্যিকারের ভালোবাসাগুলোকেও অগ্নিফুলঙ্গ মনে হয়,
গোলাপ পাপড়িগুলোকেও গোলাপ কাটা মনে হয়,
মিলনের সুরকেও বিষাদের সুর মনে হয়।

যেনো মনে হয় ঘৃনাভরা নদীর জোয়ারে কোন শুভ্রতা নেই,
কোন ফুলের বুকে একটুকুও পবিত্রতা নেই;
বসন্তের কোকিলের গানেও কোন মাধুর্য নেই,
প্রকৃতির মাঝেও কোন ভালোবাসা নেই,
আছে শুধু প্রেমিকাদের মনে অভিনয় শৈলী যে।

অতঃপর,আগের মতো আর কাউকে বিশ্বাস করতে পারি না,
আগের মতো কাউকে আর কাছেও টানতে পারি না;
আগের মতো কাউকেই আর ভালোবাসতেও পারিনা,
বারবার প্রেমটাকেই শুধু মনে হয় এখন একটা ছলনা।

(০২)
আসবে কবে তুমি
-বিচিত্র কুমার

ফুল ফুটেছে গাছে গাছে
কোকিল ডাকে মনের বাঁকে:
অরণ্য আর বনে।
আসবে কবে তুমি? ওগো মৌসুমি!

চিকিমিকি রৌদ্র লিখছে প্রেমের কাব্য:
পদ্য আর গদ্য। মনে মনে---
রঙধনু রঙ মেখেছে,যেইনা বৃষ্টি এসেছে ফিরে;
নীল আকাশে স্বপ্ন নদীর তীরে।
আসবে কবে তুমি? ওগো আমার মৌসুমি!

ইচ্ছে নদী যাচ্ছে শুকে
ফুলগুলো সব পরছে ঝরে:
গহীন বালুচরে।
কোথায় তুমি কোন বিদেশে?
আসবে কবে তুমি? ওগো মৌসুমি!

নামঃ বিচিত্র কুমার
গ্রামঃ খিহালী পশ্চিম পাড়া
পোস্টঃ আলতাফনগর
থানাঃ দুপচাঁচিয়া
জেলাঃ বগুড়া
দেশঃ বাংলাদেশ
মোবাইলঃ 01739872753

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।