তিনটি ছড়া
- বিচিত্র কুমার ০২-০৫-২০২৪

(০১)
ভূতের আড্ডা
-বিচিত্র কুমার

ভূতের রাজা মটু
আড্ডা দিতে পটু।

সেদিন রাতে বনের মধ্যে
রাঁধছিল এক বাঘ,
ধারালো তার দুটি দাঁত
পিটিয়ে ঢোল ঢাক।

সুদূর থেকে এসেছে কত্ত
বন্ধুরা তার খেতে,
মিটিমিটি জোনাক জ্বলে
আলো ছায়ায় মেতে।

লাল পরী নীল পরী
হলুদ পরী সেকি,
নাচ করে গান করে
অন্ধকারে ঝিকিমিকি।

(০২)
যে যেটা পারে
-বিচিত্র কুমার

মজাদার ঝালমুড়ি
বানাতো এক বুড়ী,
রাজার ইচ্ছে তার হাতে
খাবে ডালপুরি।

বুড়ী বলে- না বাপু না
আমার দ্ধারা হবে না,
কেউ সেটা আর খাবে না
গলাতে যাবে না।

রাজা বলে- থাম না থাম
মন দিয়ে কর কাম,
কত টাকা চাস তুই
ততো দিব তোর দাম।

অবশেষে কুঁজোবুড়ী-
বানালো ডালপুরি,
মুড়িমুড়ি গুরিগুরি
পাক দেয় নাড়িভুড়ি।

(০৩)
হাতির ডিম
-বিচিত্র কুমার

মুরগী বলে- মোরগ কে
ওগো শুনছো নাকি শুনছো,
হাতি বলে ডিম পেরেছে
বিশাল বিশাল! তুমি কাঁনছো।

কাঁদবো না কী করব
হাতির পা গিয়ে ধরব,
ওবেটা যে ভাত মেরেছে
দুই কান ওর ধরব।

নামঃ বিচিত্র কুমার
গ্রামঃ খিহালী পশ্চিম পাড়া
পোস্টঃ আলতাফনগর
থানাঃ দুপচাঁচিয়া
জেলাঃ বগুড়া
দেশঃ বাংলাদেশ
মোবাইলঃ 01739872753

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।