গীতিকবিতা ৮৭
- আযাহা সুলতান - রৌজা ২৬-০৪-২০২৪

৮৭
আর কারে বোঝাব মনের দুঃখ আমি
তুমি ছাড়া বোঝার কে আছে অন্তর্যামী।
পিতা বুঝে না পুত্রের মত
পুত্র বুঝে না পিতার দরদ
ভবে বুঝে স্বার্থের জপ—বোঝ শুধু তুমি—
আর কারে বোঝাব মনের দুঃখ আমি॥

ভাই-বন্ধু-স্বজন যত মনে করি আপন
শোনালে শুনে না কেউ কষ্টের কথন
ধন থাকলে পূজে জনে
জন থাকলে ডরায় ক্ষণে
মন থাকলে—নিঃস্বার্থ একমাত্র তুমি—
আর কারে বোঝাব মনের দুঃখ আমি॥
২২ বৈশাখ, ১৪২৬—
ডি সি রোড, চট্টগ্রাম

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।