গীতিকবিতা ৯১
- আযাহা সুলতান - রৌজা ২৬-০৪-২০২৪

৯১
আমি জানি না আরাধনা
না জানি কোনো প্রার্থনা
তুমি তো জানো অন্তরের খবর।
আমি বলতে চাই এক
বলে ফেলি আরেক
আমার বয়ানে নেই যেরযবর॥
এ জীবনের অর্জন কী
শূন্য ছাড়া পাই নে খুঁজি
আঁকাজোখা দেখছি অকার্যকর॥

তোমার বাণী শুদ্ধ চলনে
নয় শুদ্ধ পাঠ করণে
আমি তো শুদ্ধ পড়েও করি ভুল।
এই আমার এ বন্দেগি
পাই কেমনে জিন্দেগি
তুমি যদি দাও না ছাড় একচুল।
আমার কী হবে—হবে কী
ভাবছি সেদিনের গতি কী
আমার মাঝে নেই আমার অন্তর॥
২৩ আষাঢ়, ১৪২৬—
মানামা, আমিরাত

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।