গীতিকবিতা ৯৫
- আযাহা সুলতান - রৌজা ২৬-০৪-২০২৪

৯৫
সৃজক!
যা কিছু করো দুঃখ নেই
করো না ক্ষুদ্র মনা।
পৃথক!
তোমার থেকে করছ ভালো
অন্তর থেকে করো না॥
সৃষ্টির যত নীচত্ব দেখালে তুমি
অল্প প্রাণের জন্যে কাঁদি আমি
আফসোস!
বড় জগতে জন্ম নিয়েই
ছোট দুনিয়ার ভাবনা॥

দেখেছি!
আসমান-জমিনের পার্থক্য কী
তারচে অধিক অন্তর।
পেয়েছি!
যতটু যা সমাধানের মিল
ভাবের ঘোরের ভিতর॥
হৃদয়ে যদি হওয়া যায় বড়
সকল তক্ত তার কাছে ক্ষুদ্র
মানুষ!
নিবেদিত প্রাণ হতে পারলে
নেই প্রাণের তুলনা॥
৬ পৌষ, ১৪২৬—
মানামা, আমিরাত

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।