গীতিকবিতা ১০৫
- আযাহা সুলতান - রৌজা ২৬-০৪-২০২৪

১০৫
চারি দিকে আমার আজ
বইছে বিষম বাতাস
কি জানি আছি কয় দিন
থাকব পৃথিবীর মাঝ।
আপন যাচ্ছে আপনে ছাড়ি
সারা বিশ্বে আজ মহামারী
কার জন্যে কে কাঁদবে
স্তব্ধ কান্নার আওয়াজ—
চারি দিকে আমার আজ
বইছে বিষম বাতাস॥

চলে যায় যাক-না ফেলে
বিপদে ছেড়ে বান্ধবে
করব না আমি কখনো
এতটু অবহেলা দায়িত্বে।
এবাদতে আছে যত-না পুণ্য
তারচে প্রাণের সেবা গণ্য
কার আছে নসিবে করার
ভালো একটুখানি কাজ—
কি জানি আছি কয় দিন
থাকব পৃথিবীর মাঝ॥
২৪ চৈত্র, ১৪২৬—
মানামা, আমিরাত

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।