গীতিকবিতা ১১৪
- আযাহা সুলতান - রৌজা ২৭-০৪-২০২৪

১১৪
আমি না ভালো পুত্র হতে পারলাম
না কারও ভালো ভাই।
না হতে পারলাম জায়ার ভালো স্বামী
না পিতা ভালো এতটাই!
যারা আমার লাগি নেমেছে হাঁটু পানিতে
আমি তাদের লাগি পারিনি গলা ডুবাতে
যাদের লাগি ডুবে গেছি একেবারে
তাদের চক্ষুশূল—দুখটাই!।

আমি কী পেলাম জীবন থেকে
হিসাব করিনি কোনো কাজে।
জীবন দিয়ে যাচ্ছে কী পৃথিবীকে
বসি তার হিসাব মিলাতে।
আফসোস রইল যতই দেওয়ার ব্যর্থতায়
বেহিসাবি থাক গে লেনা পাওয়ার খাতায়
উপকারীর উপকার করতে পারলাম না
দুঃখ মনে একটাই॥
১৩ আশ্বিন, ১৪২৭—
মানামা, আমিরাত

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।