গীতিকবিতা ১২০
- আযাহা সুলতান - রৌজা ২৬-০৪-২০২৪

১২০
আল্লাহ্ তুমি আমারে
এত ভালোবাসলে
এত তোমার বড় মন!
কত বিপদ-আপদ দিয়ে
পরীক্ষা করলে
দায়—তোমার এ বুঝন।
ওই যে সে ডাকছে তোমে
কী নম্রতা দেখা যাচ্ছে নমে
ভিতরে কার কী বক্রতা
তুমিই জানো তবে
তবু দিচ্ছ নাকি খাওন—
আল্লাহ্ তুমি আমারে
এত ভালোবাসলে
এত তোমার বড় মন!।

কারে কে কত ভালোবাসি
অন্তরের খবর
তুমি জানো আমি জানি।
জগতে বলে বলুক-না
তারা যদি জানত
তুমি হতে না অন্তর্যামী॥
করলে যারে মনের রাজা
ধনের রাজ্যে করব কী তা
এ মন তো দিতে পারতে
যারে-তারে—সবারে
শোকর—বোঝালে যখন—
আল্লাহ্ তুমি আমারে
এত ভালোবাসলে
এত তোমার বড় মন!।
৩০ কার্তিক, ১৪২৭—
মানামা, আমিরাত

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।