গীতিকবিতা ১২৬
- আযাহা সুলতান - রৌজা ২৬-০৪-২০২৪

১২৬
হে রব,
তুমি তো জানো মনের খবর সব
আমি আছি কোন মনোরথ
নিতে পারি তোমার শপথ—
তা হলে আমার গলদ?।
হে রব,
আজীবন শুনে আসছি গল্পগব—
মন বলবান তো সব বলবৎ
আমি হাঁটছি ধরে সেপথ—
তা হলে আমার গলদ?।

হে শান্তিকামী,
আমি তো আগুন নিভাতে থামি
তবে আমার জিন্দেগি উত্তপ্ত মরুভূমি!
তবু হয়নি গামী-বিপথ—
তা হলে আমার গলদ?।

বন্ধু হে,
আর কত রাখবে বন্দি নিঃস্বকরে
এবার তবে খুলে দাও-না বন্ধন
অভাবের দরদ ভুলি কিছুক্ষণ—
অভাব দূরি হোক সারাক্ষণ॥
বন্ধু হে,
ফরিয়াদ মাত্র এতটু তোমার কাছে
নিজের জন্য করি না হা-হুতাশন
হাঁ, তাদের জন্যেই প্রার্থন—
অভাব দূরি হোক সারাক্ষণ॥

দ্বন্দ্ববাদের যে,
মনমানসিকতা মন্দ বলে
চার পাশ দোষে দোষী হবে তা হলে?
আর চাই নে তবে কৈফিয়ত—
তা হলে আমার গলদ॥
১৯ ফাল্গুন, ১৪২৭—
ডি সি রোড, চট্টগ্রাম

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।