গীতিকবিতা ১৪৯
- আযাহা সুলতান - রৌজা ২৬-০৪-২০২৪

১৪৯
ইয়া—
ইয়াইলাহি ইয়াইলাহি
চাইছি দয়া চাইছি।
ইয়া—
ইয়ানাফসি ইয়ানাফসি
জপছি মালা জপছি।
জান নেই জানের সনে
প্রাণ নেই প্রাণের মনে
আমার—
কী হবে কী হবে গতি
কাঁপছি ভয়ে কাঁপছি—
জপছি মালা জপছি॥

এই—
এতখানি—এতটু জিন্দেগানি
ভুলাল কী মোহে নাজানি।
ওই—
মন্ত্রণাকারী—পথভ্রষ্ট দিশারি
পালাল পিঠ দেখিয়ে দৌড়ি।
হায় হায়—কণ্ঠ শুকায়
এখন আমার কী উপায়
কখন—
কী করতে কী কর তুমি
মরছি ডরে মরছি—
জপছি মালা জপছি॥
৩০ চৈত্র, ১৪২৭—
ডি সি রোড, চট্টগ্রাম

সমাপ্ত

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।