স ত্যা গ্র হ
- হাসান মনজু - দু'পশলা রোদের মুকুট / নন্দিতা প্রকাশ ০৪-০৫-২০২৪

স ত্যা গ্র হ ⚪ হাসান মনজু

একটা মানুষ অলীক কিছু বলে,
অমনি সবার ভক্তিতে মন টলে,
তার প্রতি ধায় সমষ্টি সমূহ

হন্যে হয়ে নিজের দলে টানে,
মোমবাতিরা মরছে জ্বলে প্রাণে,
বোঝে না কে ভোগী কে নির্মোহ

জীবনের অলিগলির সুলুকসন্ধানে,
পায় না খুঁজে অভিন্ন কিছুর মানে,
সবার মনেই একটি কেবল মোহ

দেখছি সবার নানান পরিক্রমা,
যে যাঁর মতো পূণ্য রাখেন জমা,
হিসাব কষেন কার কতো সংগ্রহ

অন্ধ বধির অলীক ভজনা ভোগী,
সবার দাবী নিজেই শ্রেষ্ঠ যোগী,
এসো বন্ধু অভিন্ন সত্যে কার আগ্রহ

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।