অশনির চিঠি
- হাসান মনজু - দহনবেলা ⚪ প্রিয়জন প্রকাশন ০৪-০৫-২০২৪

অশনির চিঠি⚪ হাসান মনজু

আকাশের ডাকঘরে মেঘ হরকরা ,
দিগন্তে কাজল কালো বজ্রমেঘ,
নির্ঘুম মধ্যরাতে মনে পড়ে অধরা,
বর্ধিষ্ণু আজ আমার সুপ্ত আবেগ

ভাবনায় কতো কী আকুলতা বাড়ে,
মনের গহীনে পড়ে তার ছায়া,
লতার মতো জড়িয়েছি যারে,
কাটে না কিছুতেই সেই মিছেমায়া

কতোকাল দেখিনি তোমায় নন্দিনী,
আজ রাতে অশনির ঘনঘটা দেখে,
ঘূর্ণিঝড়ে একাকী ও প্রান্তবাসিনী,
ভাবছি সেই প্রথম পরিচয় থেকে

বারান্দায় দুটি টব ভিজে কাছাকাছি,
ব্যথায় নুয়ে পড়া পৃথিবীর অসুখে,
একান্তে একদিন তোমায় নিয়ে বাঁচি,
একবার স্পর্শ রাখি তোমার চিবুকে

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।