মেঘদল
- হাসান মনজু - দুঃখ ভোলানো বিজ্ঞপ্তি/নন্দিতা প্রকাশ ০৪-০৫-২০২৪

মেঘদল????️হাসান মনজু

দলছুট এক ছোট্ট মেঘ
থমকে ছিলো জানলাটায়
সঙ্গিদের দূরন্ত বেগ
ঠিক যেরকম মিছিল যায়

মেঘের পায়ে সোনার নুপূর
বাজতে শুনি নিত্যদিন
আলসে মাখা উদাস দুপুর
খুনসুটি ভরা অন্তহীন

মেঘ বলে সামান্য জল
নাইবে কি তোমার পাড়া
আমার বাড়ি মফস্বল
আমার চাই শ্রাবণধারা

ছোট্টবেলার ভেজা দুপুর
মেঘবালিকা আর বন্ধু নয়
তার কাফেলা অনেক দূর
সবার মতোই স্মৃতিময়

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।