বাংলা
- হাসান মনজু - দহনকাল / কথন প্রকাশন ০৪-০৫-২০২৪

বাংলা⚪হাসান মনজু

রাষ্ট্রিয় বিধির গোলকধাঁধা,
ঠিকানা হারিয়ে কাতরাই,
বাংলা বোলে এলেই বাধা,
হাতে হাত রেখে দাঁড়াই

রবী নজরুল গান বেঁধেছেন,
একই কবিতা ও সুরে,
সূর্য এসে এক করে দেন,
বাসন্তী রোদ্দুরে

অ আ ক খ হাতেখড়ি,
একই সাহিত্য গানে,
ভাষার দাবিতে ঐক্য গড়ি,
বাংলা মায়ের অপমানে

সীমান্তরেখা টানলোই দাগ,
এক মাটি এক জমি,
জাত্যাভিমানী করলোই ভাগ,
বুক ভরা বসন্তপঞ্চমী

অর্জন আর উদযাপনে,
অপার আনন্দে হারাই,
দুর্যোগে ও মাহেন্দ্রক্ষণে,
বাংলা বাংলার পাশে দাঁড়াই

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।