ব্যবধান
- হাসান মনজু - দহনবেলা / প্রিয়জন প্রকাশন ০৪-০৫-২০২৪

ব্য ব ধা ন⚪হাসান মনজু

আচানক তুমি গিয়েছো শহর ছেড়ে,
ভেবেছি শরতে একাই না হয় থাকি,
পৌষ পার্বণ নিয়েছো আমার কেড়ে,
বর্ষাটাও কি একাই ঝরবে নাকি?

ফাগুন এসে একাকী ফিরে যায়,
কেউতো কারো রাখছি না সন্ধান,
কোকিল দেখি না বনপলাশের গাঁয়,
এভাবেই বাড়ে আমাদের ব্যবধান

বসন্ত আসে মেলে না তার ডালা,
এভাবে ক্রমশ যাচ্ছিই দূরে সরে,
বৈষ্ণবী আর গাঁথে না বকুল মালা,
কতদিন তুমি আসো না সময় করে

বলেছিলে কোনো অবকাশে অবসরে,
আগমনীর শেষ অন্তরাটুকু একদিন,
শোনাবে দেহাতি গানের আসরে,
শোধ করে দেবে জমানো দুঃখঋণ

যে যার মতোই গুটিয়েছি হাতখানা,
শীত হেমন্ত চুপিচুপি হলো পার,
কতদিন কারো খবর হয় না জানা,
তুমি খবর নাও না নতুন কবিতার

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।