চলে যাবো সূর্যে
- হাসান মনজু - দহনবেলা⚪প্রিয়জন প্রকাশন ০৪-০৫-২০২৪

চলে যাবো সূর্যে⚪হাসান মনজু

ভাবছি মঙ্গলে দেবো পাড়ি,
পৃথিবীর খুব নিকটে ও সাদৃশ্যে,
যুদ্ধ বিগ্রহের এই দুষ্টগ্রহ ছাড়ি,
তামাটে লাল গ্রহের ওই বিশ্বে

আমাকে যেতে বলে নেপচুন,
ভর এ পৃথিবীর সতেরো গুণ,
ক্ষুদ্র বুধেও গিয়ে কাজ নাই,
সূর্যের তাপে পুড়ে হবে ছাই,

চাঁদে কখনো কিনো না বাড়ি,
চাঁদে অভিকর্ষ বল এতো কম,
চাঁদের মানুষ খুবই অহংকারী,
ওরা লেংচেই চলে হরদম

ওদের পায়ে লাগে না মাটি,
নিত্য লম্ফ ছন্দে হাঁটাহাঁটি,
শুক্র বলে, বিলাবো প্রেম প্রীতি,
আমি প্রেমের দেবী আফ্রোদিতি

শোনো বৃহস্পতি তুঙ্গে তোমার,
ভাগ্যরেখায় লেখা রত্ন ভান্ডার ,
আমি তো নই ভাগ্যে বিশ্বাসী,
শনির ঠিকানা পেয়ে হাসি

ডেকেছে বামন গ্রহ প্লুটোও,
ও তো চাঁদের চেয়ে ছোট,
ভাবছি চলেই যাবো সূর্যে,
কিন্তু পৃথিবী থেকে বহু দূর যে..

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।