শুভলঙ
- হাসান মনজু ০৪-০৫-২০২৪

শুভলঙ⚪হাসান মনজু

শুভলং ঝর্ণার রুপোলি জল,
পাকদণ্ডী বেয়ে পাহাড় ডিঙ্গিয়ে,
সতত ঝিরঝির শব্দে অবিরল,
ঝরছে নুড়ি পাথর বুকে নিয়ে

দু'পাশে সেগুন, চাপালিশ বন,
মাঝে উঁচুনিচু সর্পিল গিরিপথ,
জারুল , বৈলাম, চম্পা, গর্জন,
আমার অস্তিত্বজোড়া স্বপ্নজগত

সুজলা সুফলা সবুজ বনভূমি,
রুক্ষ পৃথিবীকে ডাকছে সতত,
শীতল জলকণা বর্ণিল মৌসুমী,
হিমালয় থেকে আসা বায়ুর মত

পাহাড় চূড়ায় প্রবাল রঙা সূর্য,
শরতের ঘুঘুডাকা নিবিড় দুপুর,
শীতল বনে ঝর্ণা জলের প্রাচুর্য,
আবহমান অরণ্যানীর এ দস্তুর

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।