পেইন্টার
- হাসান মনজু ০৪-০৫-২০২৪

পেইন্টার????️হাসান মনজু

মন মেতেছে আজ কোন নেশায়,
সব ধুয়ে মুছে এঁকেছি ছবি তাঁর ,
মন সঁপেছি এক সৃজনী পেশায় ,
শহরে আমি এক নতুন পেইন্টার

নীল জোছনা জাহাজের পালে,
সাদা মেঘ এঁকে আকাশ নীলে,
লাল টিপ দেবো পৃথিবীর কপালে,
রংধনু থেকে রং নিয়ে পেন্সিলে

চিবুক রাঙ্গাবো গোলাপি রঙে,
ঠোঁটে চারুকলার ছোট্ট তিল,
হাসি ফোটাবো লাজরাঙা ঢঙে,
কাজল চোখে কাব্যের অন্ত্যমিল

মনের রঙে রাঙাবো পাহাড় নদী,
গাঢ় সবুজের বুকে রূপালী জলে,
সাগর পানে বয়ে যাবে নিরবধি,
রঙিন ছোট্ট নুড়ি ঝর্ণার পদতলে

কান্নার রঙে আমি হাসি আঁকবো,
ঘুচিয়ে দেবো দুঃখির যতো কান্না,
তুলির আঁচড়ে সব দুঃখ ঢাকবো,
যারা দুবেলা দুমুঠো খেতে পান না

পথ এঁকে দেবো, যাঁরা পথহারা,
প্রখর রোদ্দুরে ঘুচিয়ে অমানিশা,
বইয়ে দেবো শীতল ঝর্ণাধারা,
আঁকবো আলোয় পথের দিশা

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।