????সময়
- হাসান মনজু ০৪-০৫-২০২৪

⌛ স ম য় ????

কাল সবকিছু পরিপাটি হবে,
আজ থাক না হয় এলোমেলো,
রজনীগন্ধা ফোটাবে সে টবে,
সাঁঝবাতি জ্বালবে কথা দিয়ে গেলো

একঘেঁয়ে এই যাপিত জীবনে,
কালগুলো আজ হয়ে যায় যখন,
গোছাতে গোছাতে ভাবি আনমনে,
শৈশব কৈশোর পালালো কখন!

বেলাশেষে শুধু ফেলে আসা স্মৃতি,
তারুণ্য, যৌবনের উন্মাতাল ক্ষণ,
আয়নায় দেখি আত্মপ্রতিকৃতি ,
দেখতে দেখতে অস্থির শিশুমন

সময় কেবল বলে, চল, সাথে আয় ,
অবিন্যস্ত জীবন গুছিয়ে নিতে নিতে,
স্রোতের মতো জীবন চলে যায়,
দু'দিনের এই অন্তর্বর্তী পৃথিবীতে

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।