পাথর চোখ⚪হাসান মনজু
- হাসান মনজু ০৪-০৫-২০২৪

পাথর চোখ

ধর্ম, বর্ণ, জাত, ধন বৈষম্যে ভরা,
সাঙ্গ করো এ অন্যায্য আয়োজন,
আমাকে নিষ্কৃতি দাও বসুন্ধরা,
বন্ধ করো তোমার দ্বিমুখী আচরণ

বেদিতে সাজানো অপাপবিদ্ধ ফুল,
শোনো না হৃদয়ের আর্তি ভরা হাঁক ডাক,
বালিতে ভরিয়ে দাও নদীর দু'কূল,
হেঁয়ালি ইচ্ছের ঢিলে ভাঙ্গো মৌচাক

লুটেরা তােমার মতো দেখিনি কেউ,
কখনো লেলিয়ে দাও প্লাবন জল,
লেলিহান অগ্নি আর সুনামির ঢেউ,
লুটে নাও পারের কড়ি, শেষ সম্বল

সে সাতকাহন আর নাইবা লিখি,
প্রশস্তি, স্তব, স্তুতি বন্দনা হোক,
আমাদের প্রাণ জ্বলে ধিকিধিকি,
ভাবলেশহীন তোমার পাথর চোখ

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।